ঢাকা-০৫ আসনে একাধিক প্রার্থীঃআলোচনার শীর্ষে নেহরীন মোস্থফা দিশি - Amader Prokawshal
মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:১৪

শিরোনামঃ

ঢাকা-০৫ আসনে একাধিক প্রার্থীঃআলোচনার শীর্ষে নেহরীন মোস্থফা দিশি

নজরুল ইসলাম বাবুঃ

সম্প্রতি ঢাকা ৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে উক্ত আসনের উপ নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়েছে।উক্ত আসনে মনোনয়ন জরীপে এগিয়ে আছেন জনাবা নেহরীন মোস্তফা দিশি।
খোজঁ নিয়ে জানা যায় করোনা ভাইরাস দূর্যোগে নেহরীন মোস্তফা দিশির প্রত্যক্ষ তত্বাবধানে সুবিধা বঞ্চিত মানুষদের একটা বিশাল অংশের অসহায় পরিবারকে তার পক্ষ থেকে উপহার সামগ্রী বিতরন করছেন।এছাড়াও জননেত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতিটি ওয়ার্ডে বৃক্ষরোপন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।এ পর্যন্ত প্রায় ৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে যা বর্তমানে ও অব্যাহত রয়েছে।
এরই মধ্যেই ঢাকা-০৫ এ আলোচনায় আছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্রবধু শহীদ সুলতানা কামালের ভাতিজী জনাবা নেহরিন মোস্তফা দিশি। ঢাকা ৫ এর অনেকের প্রিয় নেত্রী জনাবা নেহরীন মোস্তফা।বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে সর্বসাধারনের পাশে দাড়িয়েছেন তিনি।তার উদ্যোগে করোনা শুরুর প্রথম থেকে গনসচেতনতা তৈরি ,মাস্ক বিতরন,মাইকিং,লিফলেট,খাদ্য সহায়তা প্রদান,ফোন কলের সাথে খাদ্য পাঠিয়েছেন নিজে গিয়ে বা কখনো লোক পাঠিয়ে খাদ্য সরবরাহ করছেন।
এলাকায় তার ব্যাপক জনসম্পৃক্ততা রয়েছে।দলের সাংগঠনিক কর্মকান্ড,নারী নেতৃত্বের কারণেও তিনি মনোনয়ন দৌঁড়ে এগিয়ে রয়েছেন।এ ছাড়া বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচি, পথসভা, মতবিনিময়, গণসংযোগ এবং রাজনৈতিক-সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন তিনি।আসনের আওতাধীন এলাকায় নেহরীন মোস্তফা দলমত নির্বিশেষে এমপি হিসেবে দেখতে চান তৃণমূলের আওয়ামী লীগ নেতা-কর্মী ও সাধারণ মানুষ।
৬৭ নং ওয়ার্ড আ,লীগের নেতা মোঃরুবেল বলেন,প্রতিটি ওয়ার্ডে সর্বশ্রেণীর মানুষের মধ্যে দিশি আপার আকাশচুম্বি যে জনপ্রিয়তা রয়েছে তাকে ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে তার বিজয়ী হওয়া সুনিশ্চিত।আ,লীগ নেতা সাইদুল ইসলাম বলেন,সহজ সরল মানুষ হিসেবে নেহরীন মোস্থফা দিশি আপাকে সকলেই পছন্দ করেন এবং তার জনপ্রিয়তা সবচেয়ে বেশি।তিনি কর্মীদের মূল্যায়ন করেন।
উপনির্বাচনে মনোনয়নের ব্যাপারে নেহরীন মোস্থফা দিশি বলেন,জাতির জনক বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা ডিজিটাল বাংলার রুপকার গনতন্ত্রের মানসকন্যা আওয়ামীলীগের সফল সভানেত্রী ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার আর্দশ লক্ষ ও উদেশ্য বাস্তবায়নের জন্য নিয়মিত কাজ করছি। মুক্তিযুদ্ধের চেতনায় রাজনীতির সার্বিক চর্চা এবং দেশ ও জাতির কল্যানে নিয়োজিত থাকবে বলে ও আশা ব্যক্ত করেছেন।জনগন আমাকে ভালোবসে তাই আমি জনগনের সাথে মিশে আছি।আমার জনপ্রিয়তার কারনে এলাকাবাসী আমাকে আপন করে নিয়েছে।গনতন্ত্রের মানসকন্যা খ্যাত ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা উপনিবাচনে আমাকে নেীকার টিকেট দিলে ঢাকা-০৫ আসনকে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে তৈরি করবো।
তিনি আরও বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে।আমার লক্ষ মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করা এবং আমাদের ঢাকা ৫ এলাকার মাটি ও মানুষের জীবন এবং জীবিকার উন্নয়নরে জন্য কাজ করে যাওয়া। নেহরীন মোস্তফা দিশি নিজের পরিবারের ঐতিহ্যের কথা জানিয়ে বলেন,”আমাদের পরিবার এবং পরিবারের সদস্যরা ঐতিহ্যগত ভাবে সব সময়ই সম্পৃক্ত ছিলেন ঢাকা ৫ এর উন্নয়নে এবং এই পরিবারের সদস্য হিসাবে আমি আমার দাদা, বাবা এবং চাচাদের মতোই মানুষের জন্য কাজ করে যেতে চাই”।বিগত বেশ কয়েক বছর ধরেই তিনি এলাকার মানুষের পাশে থেকে তাদের সহায়তায় কাজ করে যাচ্ছেন।তিনি আশা করেন এলাকার মানুষের আশীর্বাদে তিনি আওয়ামী লীগ এর মনোনয়ন নিশ্চিত করতে পারবেন।
এদিকে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য ও শহীদ শেখ কামালের স্ত্রী শহীদ সুলতানা কামালের ভাতিজি নেহরীন মোস্তফা দিশি নির্বাচনে প্রার্থী হবেন এবং তাকেই দলীয় ভাবে মনোনয়ন দেবে এমন প্রত্যাশাও রয়েছে ঢাকা-৫ এর জনগণের মাঝে।তাছাড়া পারিবারিক ঐতিহ্য,রাজনৈতিক অবস্থান ও আপদে-বিপদে মানুষের পাশে দাঁড়ানোর কারণে দল থেকে এই আসনে তাকে মনোনয়ন দেওয়া হবে এমনটি প্রত্যাশা করেন নেহরীন মোস্তফা দিশি।নেহরীন মোস্থফা দৈনিক মুক্ত খবরের রির্পোটারকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে।ওই উন্নয়ন কাজের সাথে নিজেকে সম্পৃত্ত করতে পারলে আমি নিজে কে ধন্য মনে করবো।এই এলাকার সাধারণ মানুষ আমাদের পরিবার থেকে যে সহযোগীতা পেয়েছে তা বিফলে যাবে না। সেইসাথে আমি রাজনৈতিক পরিবারের সদস্য হিসেবে মানুষের খুব কাছে পৌঁছাতে পেরেছি।আমাদের পরিবার থেকে কেউ এলে জনগণ সত্যিকার অর্থেই জনপ্রতিনিধি পাবে। শেখ পরিবারের এই সদস্য আরও জানান,আমি রাজনৈতিক পরিবেশে খুবই ভাগ্যবান যে আমি নোমিনেশন সংগ্রহের প্রতিযোগীতায় কিছু প্রতিপক্ষ পেয়েছি যারা সত্যিই খুবই সম্মানী ও যাদের রয়েছে দীর্ঘদিনের রাজনৈতিক অভিজ্ঞতা।
৬৭ নং ওয়াড আ,লীগ নেতা মোঃবাবুল বলেন,‘আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা তরুন, সৎ,শিক্ষিত ও ক্লিন ইমেজের প্রার্থীদের বেশি গুরুত্ব দিচ্ছেন।সেই ক্ষেত্রে নেহরীন মোস্তফা দিশি আপা ঢাকা-০৫ আসনে এগিয়ে আছেন।
আ,লীগ নেতা মোঃমোস্তফা বলেন,নেহরীন মোস্তফা দিশি বাংলাদেশ আওয়ামী লীগ কে গতিশীল রাখার জন্য দীর্ঘ দিন যাবৎ কাজ করে যাচ্ছেন, তিনি বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে কাজ করে ছিলেন।
সাবেক ১ নং ওযাডের যুবলীগের সভাপতি ও ৬৮ নং ওয়াডের আ,লীগের নেতা মোঃসিরাজুল ইসলাম বলেন,নেহরীন মোস্তফা দিশি আপা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঢাকা ৫ আওয়ামী লীগে কে গতিশীল করার জন্যে মাঠ পর্যায়ে প্রতিটি ঘরে ঘরে কাজ করে যাচ্ছেন, এমন একজন উচ্চশিক্ষিত মেধাবী ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সদস্যকে ঢাকা ৫ এর রাজনৈতিক অভিভাবক হিসেবে সংসদ সদস্য হিসেবে দেখতে চাই।
বক্সনগরের বাসিন্দা আ,লীগ নেতা মোঃহাসান বলেন,আসন্ন ঢাকা ৫ উপনির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা পারিবারিক ঐতিহ্য ও জনপ্রিয়তার বিচারে জনাবা নেহরিন মোস্তফা দিশি কে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন দিবে তৃণমূল পর্যায়ে থেকে সর্বস্তরের জনগণের তাদের প্রত্যাশা।
ডেমরা থানার সাবেক ছাত্রনেতা ও যুবলীগ নেতা আশরাফুল আলম(রিদয়)বলেন,নেহরীন মোস্তফা দিশি আপা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঢাকা ৫ আওয়ামী লীগ কে গতিশীল করার জন্যে মাঠ পর্যায়ে প্রতিটি ঘরে ঘরে কাজ করে যাচ্ছেন।শেখ হাসিনার নির্দেশে পরিবেশ রক্ষায় বৃক্ষরোপনের কাজ করছেন প্রতিটি ওয়ার্ডে।দলমত নির্বিশেষে তাকে এমপি হিসেবে দেখতে চাই।
প্রসঙ্গত যে,করোনার কারনে নির্বাচনের তারিখ ঘোষণা না হলেও ঢাকা০৫ (সংসদীয়-১৭৮) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে দোঁড়ঝাপ করছেন প্রায় ডজন খানেক নেতা।ডেমরা যাত্রাবাড়ী ও আংশিক কদমতলী নিয়ে ঢাকা-০৫ আসনটি। ঢাকা-০৫ এর ইউনিয়ন রয়েছে মাতুয়াইল,ডেমরা,সারুলিয়া ও দনিয়া ইউনিয়ন এবং মোট ১৪ টি ওয়ার্ড।নির্বাচনের পূর্ব প্রস্তুতি হিসাবে অনেক সম্ভাব্য প্রার্থী ও তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও সরব রয়েছে।

রানি এলিজাবেথের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

তিনদিনের ব্যবধানে কমলো স্বর্ণের দাম

পণ্যের মোড়কে বাধ্যতামূলক হচ্ছে কিউআর কোড, স্ক্যানে বোঝা যাবে মান

২০২৩ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা সব বিষয়ে

মিয়ানমার সীমান্তে এখনই সেনা মোতায়েন নয়: ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী ♦ নির্বাচনে সব রাজনৈতিক দলের অংশগ্রহণ চায় সরকার

সাইবার অপরাধ এখন বিশ্বে নতুন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে : ড. বেনজীর আহমেদ

সাংবাদিকের ওপর হামলা : আসামিদের জামিন আবেদন ফেরত দিলেন হাইকোর্ট

দুই লাখ শিক্ষকের কাউন্সেলিং শুরু: শিক্ষামন্ত্রী

ব্রডব্যান্ড ইন্টারনেটের গতিতে বাংলাদেশ ১৯৫তম, ডাটায় ১৩০

দিনভর বৃষ্টি আর যানজটে বিরক্ত রাজধানীবাসী

২০২২-২৩ অর্থবছরে ‘গ্রামীণ সড়ক’ ‘সেতু’ এবং ‘কালভার্ট’ রক্ষণাবেক্ষণর পরিকল্পনা, ব্যবস্থাপনা ও স্কিম অনুমোদন সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ সর্বদা বিশ্ব শান্তি বজায় রাখতে সহায়তা করবে: প্রধানমন্ত্রী

এইচএসসি পরীক্ষা শুরু ৬ নভেম্বর

যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় সৈয়দা সাজেদা চৌধুরীর দাফন সম্পন্ন

ব্রিটিশ সিংহাসনে আরোহণ উপলক্ষে রাজা তৃতীয় চার্লসকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

ভারতের সাথে মৈত্রী রক্তের বন্ধন : তথ্যমন্ত্রী

গুঞ্জন: সওজ’র দরপত্র জালিয়াতির ভূত সিপিটিইউ’র সরিষায়

চাঁপাইনবাবগঞ্জ সওজ’র নির্বাহী প্রকৌশলী সানজিদা আফরিন শুদ্ধাচার পুরস্কার পেলেন

সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শামীমুল হক ধরা ছোঁয়ার বাইরে

চাদঁপুরের হাইমচরে চেয়ারম্যান কর্তৃক জেলেদের চাল পাচারকালে চালসহ আটক ১

রাজধানী ডেমরার হাজী বাদশা মিয়া রোডে সন্ত্রাসী ও চাঁদাবাজ মনিরের উৎপাতে অতিষ্ট এলাকাবাসী

গ্রাহকের টাকা নিয়ে নয়-ছয় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের

প্রবাসীদের অর্থায়নে ঈদ উপহার বিতরণ

সেহরির সময় হলেই খাবারের ব্যাগ হাতে যুব অধিকার পরিষদ।

ডেমরায় সন্ত্রাসী কায়দায় বাড়িতে হামলা ও দোকান লুটপাটঃ গ্রেফতার ৩

ঢাকা-০৫ আসনে একাধিক প্রার্থীঃআলোচনার শীর্ষে নেহরীন মোস্থফা দিশি

আগে পণ্য পরে টাকা: স্বাগত জানাল কিউকম

ডেমরায় মাইক্রোবাসের ধাক্কায় অজ্ঞাতনামা অটোরিকশা চালক নিহত

ডেমরায় হেলথ কেয়ার হসপিটালে র‍্যাবের অভিযান

ডেমরায় হত্যাচেষ্টা মামলার মূল নায়ক প্রেমিক ফাহাদকে ধরতে তৎপর প্রশাসন,মিলছে না খোঁজ

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের স্পন্সর ‘ইভ্যালি’

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন ডেমরা থানার তদন্ত অফিসার রফিকুল ইসলাম

নূর নবীকে ৫নং ওয়ার্ডের মেম্বার হিসাবে দেখতে চায় এলাকাবাসী

দীর্ঘ দেড় যুগ পর চাঁদপুরের হাইমচর উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

ডিএসসিসির ৬৪,৬৫ ও ৬৬ নং ওয়ার্ডের নারী কাউন্সিলরের টেন্ডার বানিজ্য,ভোগান্তির শিকার এলাকাবাসী

দেড় যুগ পর অবশেষে ডেমরা থানা ছাত্রলীগের প্রতিটি ওয়ার্ডের সফল কমিটি ঘোষিত

বরপা পিজিওন ক্লাবের পূর্নমিলণী ও সভা অনুষ্ঠিত

বিজয়ের বর্ণিল সাজে সেজেছে কবি নজরুল কলেজে

ছেলে ও ছেলের প্রেমিকাকে হত্যা করল বাবা!


উপরে

Social media & sharing icons powered by UltimatelySocial