স্বপ্ন দেখছে মহালছড়ির প্রত্যন্ত অঞ্চলের খেটে খাওয়া মানুষ

আমাদের প্রকৌশল ডেস্ক।।

পার্বত্য খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন, সংস্কার ও রক্ষণাববেক্ষণ প্রকল্পে গ্রামীণ জনপদের জীবনযাত্রার বিকশিত হয়েছে অর্থনীতির চাকা। উন্নত জীবনের স্বপ্ন দেখছে মহালছড়ি উপজেলার প্রত্যন্ত অঞ্চলের খেটে খাওয়া মানুষগুলো। গত ১০ বছরে মহালছড়ি উপজেলায় গ্রামীন নতুন সড়ক নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠান, সড়কের সংস্কার, মেরামত ও পুনঃনির্মাণ করা হয়েছে। মহালছড়ি চোংড়াছড়ি সড়কটি নির্মাণে খাগড়াছড়ি থেকে মহালছড়ি উপজেলায় যাতায়াতে নতুন দ্বার উম্নোচিত হবে।

স্থানীয়রা বলছেন, দারিদ্রমুক্ত ও নারীর ক্ষমতায়নের জন্যও মহালছড়ি এলজিইডি অফিস নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। যার ফলে উপজেলার মানুষ দারিদ্রসীমা অতিক্রম করে সচ্ছল জীবনযাপন করছে। এসব উন্নয়নে জনমনে ব্যাপক সাড়া ও উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতিও মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঠিকাদার রতন কুমার শীল বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে সারাদেশের মতো পার্বত্য খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলাতে ব্যাপক উন্নয়ন হয়েছে স্কুল, কলেজ, রাস্তা, ব্রিজ, কালভাট মসজি, মন্দির সহ অনেক সরকারি গুরুত্বপূর্ণ স্হাপনা, তার মধ্যে মহালছড়ি চোংড়াছড়ি সড়ক গুরুত্বপূর্ণ খাগড়াছড়ি থেকে মহালছড়ি উপজেলায় মেইন সড়ক দিয়ে যেতে হলে চার কিলোমিটার দূরুত্ব বেশি আর মাইসছড়ি মারমা পাড়া জিসি রোড হয়ে মহালছড়ি জিসি রোড সড়ক দিয়ে উপজেলা যেতে প্রায় চার কিলোমিটার সময় কম লাগে ৩ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে সড়কটি নির্মিত হয়েছে।

মহালছড়ি উপজেলা প্রকৌশলী মো: রাজু আহমেদ বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর ২০২০-২০২১ অর্থসালের এলজিইডির অর্থায়নে টেন্ডারের মাধ্যমে চোংড়া ছড়ি কার্পেটিং রাস্তাটি ঠিকাদারী প্রতিষ্ঠান জয়েন্টভেঞ্চার শিকদার এন্টারপ্রাইজ এন্ড কবি রঞ্জন ত্রিপুরার ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজটি মহালছড়ি ঠিকাদার রতন কুমার শীল কার্পেটিং রাস্তাটি জুন মাসের মধ্যে শেষ করার কথাছিল কিন্তু ঠিকাদার নিদিষ্ট সময়ের আগে কার্পেটিং রাস্তাটি সম্পন্ন করেছেন।

খাগড়াছড়ি জেলার স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডির) নির্বাহী প্রকৌশলী মো: শাহজান বলেন, দেশের সার্বিক উন্নয়ন ও সুষম উন্নয়নে সরকার সারা দেশের ন্যায় পাহাড়ে ব্যাপক উন্নয়ন করেছেন। এ ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে গ্রামীণ অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

     More News Of This Category

Our Like Page